খেলাধুলা

আইপিএল চালানোয় হাজার কোটি রুপির মামলা খেলো বিসিসিআই

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু ডটকম: বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এর বিরুদ্ধে এক হাজার কোটি রুপির ক্ষতিপূরণ চেয়ে জনস্বার্থে মামলা দায়ের করা হয়েছে। সৌরভ গাঙ্গুলির বোর্ডের বিরুদ্ধে বোম্বে হাইকোর্টের আইনজীবী বন্দনা শাহ এই মামলা দায়ের করেন। ভারতে করোনায় অসংখ্য প্রাণ গেলেও বিসিসিআই নিজের সুবিধার জন্য আইপিএল চালিয়ে গেছে এমন অভিযোগে এই মামলা দায়ের করেছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, “মামলার ওই নথিতে বলা হয়েছে, বিসিসিআই যেন এক হাজার কোটি রুপি কোভিড আক্রান্ত মানুষের অক্সিজেন ও ওষুধের জন্য ব্যয় করে তাদের কাছে ক্ষমা চায়।”

জনস্বার্থে এই মামলা দায়ের করার বিষয়ে আইনজীবী বন্দনা শাহ বলেন, “বিসিসিআই কর্তারা খুবই অহংকারী। তারা তাই করোনার গ্রাসে লাখো মানুষ শেষ হয়ে গেলেও সেদিকে নজর দেয়নি। বরং চোখ-কান বন্ধ করে আইপিএল চালিয়ে গেছেন। এটা মানবিকতার পরিপন্থী। দেশের মানুষের প্রতি বোর্ড কর্তাদের নূন্যতম দায়িত্ব থাকলে করোনার বিরুদ্ধে লড়াই করা উচিত। এখন তাদের তাই ক্ষতিপূরণ দিয়ে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।”

মঙ্গলবার আইপিএল পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়। সৌরভের বোর্ড খেলা চালিয়ে যেতে মুম্বাইয়ে আইপিএল সরিয়ে নিয়ে ডাবল হেডার (দিনে দুই ম্যাচ) করে দ্রুত আসর শেষ করতে চেয়েছিলো। কিন্তু অন্তত তিন দলে করোনা ঢুকে পড়ায় সেটা আর সম্ভব হয়নি।

এই বিষয়ে আইনজীবী বন্দনা শাহ আদালতে ক্ষোভ প্রকাশ করে বলেন, “দেশের অন্যান্ রাজ্যের মতো মুম্বাই-মহারাষ্ট্রের করোনা পরিস্থিতিও উদ্বেগজনক। তবুও এখানকার মানুষের আবেগ না বুঝে ম্যাচ আয়োজন করতে চেয়েছিলো বোর্ড। এতেই বোঝা যায় ওরা সবাই অন্ধ ও অহংকারী। ক্রিকেট আমিও পছন্দ করি। কিন্তু মানুষের মৃত্যুর মিছিলের মধ্যে খেলার কিংবা দেখার অবস্থা থাকে না। এটা তাদের বোঝা উচিত ছিল।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *