আন্তর্জাতিকখেলাধুলা

আইপিএলে অভিষেক আসরেই ফাইনালে গুজরাট টাইটান্স

আইপিএলে অভিষেক আসরেই ফাইনালে গুজরাট টাইটান্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আইপিএলে অভিষেক আসরেই ফাইনালে গুজরাট টাইটান্স। প্রথম কোয়ালিফায়ারে গত রাতে মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স ও রাজস্থান রয়্যালস। কলকাতার ইডেন গার্ডেনে সেই ম্যাচে ডেভিড মিলারের তাণ্ডবে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে গেছে প্রথমবার আইপিএলে অংশ নেওয়া গুজরাট টাইটান্স।

রাজস্থানের দেওয়া ১৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮৫ রানে উইকেট হারায় গুজরাট। এরপর ডেভিড মিলার ও হার্দিক পাণ্ডিয়ার মাত্র ৬১ বলে ১০৬ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নোঙর করান।

তবে ম্যাচটি মোটেও সহজ ছিল না গুজরাটের জন্য। শেষ ওভারে ১৬ রান দরকার ছিল গুজরাটের। তবে প্রসিদ্ধ কৃষ্ণার করা শেষ ওভারের প্রথম তিন বলে ছক্কা হাঁকিয়ে গুজরাটকে ফাইনালে পৌঁছে দেন ‘কিলার মিলার’।

৩৮ বলে ৫ ছক্কা ও ৩ চারে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেন মিলার। অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া অপরাজিত থাকেন ২৭ বলে ৪০ রান করে। এ ছাড়া শুভমান গিল ও ম্যাথু ওয়েড ৩৫ রান করে করেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামে রাজস্থান। জস বাটলারের ৮৯ ও সানজু স্যামসনের ৪৭ রানে ভর করে ২০ ওভারে ১৮৮ রান সংগ্রহ করে তারা। এই ম্যাচে হেরে গেলেও ফাইনালে যেতে আরো একটি সুযোগ পাবে রাজস্থান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *