খেলাধুলা

আইনজীবীদের নেশনস কাপে তুরস্ককে উড়িয়ে দিলো বাংলাদেশ

আইনজীবীদের নেশনস কাপে তুরস্ককে উড়িয়ে দিলো বাংলাদেশ

ফ্রান্সে চলছে আইনজীবীদের নিয়ে অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্ট নেশনস কাপ। যেখানে তুরস্কের আইনজীবীদের নিয়ে গঠিত টার্কিশ সাইপ্রিয়ট বার ইউনিয়ন দলকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ আইনজীবী ফুটবল দল (বিএলএফসি)। এই জয়ে আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টে প্রথমবারের মতো জয়ের দেখা পেল লাল সবুজের প্রতিনিধিরা।

শনিবার (১০ জুন) ফ্রান্সের সেন্ট ট্রোপেজে নিজেদের শেষ ম্যাচে টার্কিশ সাইপ্রিয়ট বার ইউনিয়নের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ আইনজীবী ফুটবল দল (বিএলএফসি)। ম্যাচের প্রথমার্ধে অ্যাড. জিল্লুর রহমান লাজুকের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে দলের পক্ষে একটি করে গোল করেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ মাসুদ এবং অ্যাড. মাহফুজ বিন ইউসুফ।

এই জয়ে উচ্ছসিত বাংলাদেশের অধিনায়ক অ্যাড. আব্দুর রাজ্জাক রাজু বলেন, ‘সর্বশক্তিমান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি প্রত্যেকটি ম্যাচেই। কিন্তু ভাগ্য সহায় ছিল না হয়তো! আজ আমরা খুবই খুশি বাংলাদেশের পতাকা বিশ্ব দরবারে উঁচু করে তুলে ধরতে পেরেছি। আমাদের জন্য দোআ করবেন যেন এই দলটিকে আরও শক্তিশালী দলে পরিণত করে আমাদের দেশের জন্য সম্মান বয়ে আনতে পারি। আমরা এটার্নি জেনারেল স্যারসহ আমাদের সকল পৃষ্ঠপোষকদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

বিএলএফসির স্বপ্নদ্রষ্টা ও সুপ্রীম কোর্ট বারের সহ-সম্পাদক মাহফুজ বিন ইউসুফ বলেন, ‘আলহামদুলিল্লাহ আমরা দেশের ইজ্জত রাখতে পেরেছি। আইনজীবীদের ব্যস্ততম পেশার পাশাপাশি নিজেদের রিক্রিয়েশনের সুযোগ খুবই কম। সবকিছু মেইটেইন করে ফুটবলের এই বিশ্ব আসরে বাংলাদেশের পতাকা বহন করার সুযোগ পাওয়া আমাদের জন্য বিরল সম্মানের। একটি জয় আমাদের খুব বেশি প্রয়োজন ছিল। অত্যাধিক গরম, লোডশেডিং ও রাজনৈতিক এই অস্থিরতার মধ্যে বিএলএফসির এই বিজয় দেশবাসীর জন্য কিছুটা হলেও শান্তির সুবাতাস হয়ে বইবে বলে আমার বিশ্বাস। এই বিজয় আমরা বাংলাদেশের সকল নাগরিকদের উৎসর্গ করলাম।’

রোববার (১১ জুন) ৬ দিনব্যাপী এই আন্তর্জাতিক টুর্নামেন্টের সমাপনী ঘটবে। ২০২৪ সালের নভেম্বর মাসে দুবাই এ আইনজীবীদের পরবর্তী বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *