বিনোদনশোবিজ

অ্যাপসায় সেরা অভিনেত্রীর স্বীকৃতি পেলেন বাঁধন

বিনোদন প্রতিবেদক, ধূমকেতু বাংলা: অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস (অ্যাপসা) সেরা অভিনেত্রীর স্বীকৃতি পেলেন আজমেরী হক বাঁধন। সেই সঙ্গে অ্যাপসায় দ্বিতীয় সেরা পুরস্কার জিতেছে সাদের ‘রেহানা মরিয়ম নূর’।

দেশটির কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে বৃহস্পতিবার (১১ নভেম্বর) অ্যাপসা বিজয়ীদের তালিকা ঘোষণা করা হয়। এতে ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি মনোনয়ন তালিকায় ছিলো এবার। এরমধ্যে যৌথভাবে ‘জুরি গ্র্যান্ড প্রাইজ’ (উৎসবের দ্বিতীয় পুরস্কার) জিতে নিয়েছে সাদের ‘রেহানা মরিয়ম নূর’ এবং অস্ট্রেলিয়ার সিনেমা ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’।

এবছর সেরা অভিনেত্রী বিভাগে ৫ জন পেয়েছিলেন মনোনয়ন। এরমধ্যে চূড়ান্ত বিচারে সেরা অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন ‘রেহানা’ চরিত্রে অভিনয় করা আজমেরী হক বাঁধন।

উল্লেখ্য, কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশে প্রথম ছবি হিসেবে জায়গা করে নেয় আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’। সেখানে প্রশংসিত হন বাঁধন। এবার অ্যাপসার মতো বড় আসর থেকে দুটি পুরস্কার জিতে নেয় ছবিটি।

‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় বাঁধন ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি ও অভ্রদিত চৌধুরী। পোটোকল ও মেট্রো ভিডিও’র ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া ও বাংলাদেশের রাজীব মহাজন। শুক্রবার (১২ নভেম্বর) দেশের ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

আরো পড়ুন: 

জয়পুর চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ইরানি স্বল্পদৈর্ঘ্য ছবি ‘টাইড’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *