অ্যানফিল্ডে সিআর সেভেনকে শ্রদ্ধা

লিভারপুল-ম্যানইউ ম্যাচে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে সিআর সেভেনকে শ্রদ্ধা দেয়া হয়েছে। ক্রিস্টিয়ানো রোনালদো গতকাল অ্যানফিল্ডে না থেকেও থাকলেন। চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলেননি আগের ম্যাচেই হ্যাটট্রিক করা সাত নম্বর জার্সিধারী খেলোয়াড়টি।

ম্যাচের ঠিক আগের দিন রোনালদোর সদ্যোজাত সন্তান মারা যাওয়ায় ম্যানইউ কোচ রালফ র‍্যাংনিক ছুটি দিয়েছিলেন তাকে। তবে রোনালদো কাল না খেললেও অ্যানফিল্ড গতকাল ছিল রোনালদোর পাশে।

ব্যক্তিগত ইনস্টাগ্রাম থেকে সোমবার (১৮ এপ্রিল) শেষ প্রহরে এক বার্তায় রোনালদো জানান, জন্মের পরপরই যমজ সন্তানের এক সন্তান অর্থাৎ ছেলেসন্তান মারা গেছে। এ খবর ডেইলি মেইল, দ্য সান, ইন্ডিয়ান এক্সপ্রেসসহ বড় সব সংবাদমাধ্যম প্রকাশ করে।

সন্তান হারানোর শোকে মুহ্যমান রোনালদোকে ছুটি দেয় ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজমেন্ট। ম্যানইউ এক বিবৃতিতে জানায়, ‘খেলার চেয়ে অবশ্যই পরিবার অনেক বেশি গুরুত্বপূর্ণ। রোনালদোর জন্য এখন খুবই কঠিন সময়।’

অ্যানফিল্ডে রোনালদোবিহীন ম্যানচেস্টার ইউনাইটেড ৪-০ গোলে বিধ্বস্ত হয় লিভারপুলের কাছে। ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে পাত্তা না দিলেও রোনালদোর প্রতি সহানুভূতি জানাতে কার্পণ্য করেনি লিভারপুলের সমর্থকরা। ম্যানইউ-লিভারপুল ম্যাচে দাঁড়িয়ে হাততালি দিয়ে রোনালদোর প্রতি নিজেদের সমর্থন ও সহমর্মিতা জানিয়েছেন লিভারপুল সমর্থকরা।

এদিন ম্যাচের সপ্তম মিনিটে গোটা অ্যানফিল্ড দাঁড়িয়ে পড়ে রোনালদোর সমর্থনে। এ সময়ে টানা এক মিনিট তারা দাঁড়িয়ে হাততালি দিতে থাকে। তাদের কণ্ঠে ছিল লিভারপুলের থিম সং- ইউ উইল নেভার ওয়াক অ্যালন।

উল্লেখ্য, ম্যাচের সপ্তম মিনিটে দাঁড়িয়ে হাততালি দেওয়ার পেছনের কারণ রোনালদো ৭ নম্বর জার্সি পরে খেলে থাকেন।

লিভারপুল সমর্থকদের এমন মহানুভবতা নিয়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বলেন, ‘ফুটবল আসলেই এমনই মানবিক হওয়া উচিৎ। সব প্রতিপক্ষই এ সময়টায় এক হয়ে যায়। এটা এমন বিষয়, যা খুবই গুরুত্বপূর্ণ। এটা (দাঁড়িয়ে সম্মান জানানো) অবশ্যই উঁচু একটি ধারণা প্রতিষ্ঠা করেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *