খেলাধুলা

অস্ট্রেলিয়ার অহংকার চুরমার করে দিল টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু ডটকম: প্রথম টি-টোয়েন্টিতে জয়ের পর আজ বুধবার দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় পেল বাংলাদেশ। দম্ভ চূর্ণ করে সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটের জয় তুলে নিল টাইগাররা।

বোলাররা লক্ষ্যটা রেখেছিলেন নাগালেই। কিন্তু ১ রানের মধ্যে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর বিদায়ে পথ হারাতে বসেছিল বাংলাদেশ। আফিফ হোসেন ও নুরুল হাসান সোহান চাপের মধ্যে পথ দেখালেন দলকে। রোমাঞ্চকর লড়াইয়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল বাংলাদেশ।

৫ উইকেটে জয়

এই সিরিজের আগে জয় ছিল না একটিও। সিরিজের প্রথম দুই ম্যাচ শেষেই জয় হয়ে গেল দুটি! দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

যে কোনো ধরনের ক্রিকেটে এই প্রথম অস্ট্রেলিয়াকে টানা দুই ম্যাচে হারাল বাংলাদেশ। সফরকারীদের ১২১ রান ৮ বল বাকি থাকতে পেরিয়ে যায় মাহমুদউল্লাহর দল।

তিন চারে ২১ বলের ২২ রানে অপরাজিত থাকেন সোহান। চার মেরে ম্যাচ শেষ করে আসা আফিফ ৩১ বলে অপরাজিত থাকেন ৩৭ রানে। তার অসাধারণ ইনিংসে পাঁচটি চারের পাশে ছক্কা একটি।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১২১/৭ (ফিলিপি ১০, কেয়ারি ১১, মার্শ ৪৫, হেনরিকেস ৩০, ওয়েড ৪, টার্নার ৩, অ্যাগার ০, স্টার্ক ১৩*, টাই ৩*; মেহেদি ৩-০-১২-১, নাসুম ৪-০-২৯-০, সাকিব ৪-০-২২-১, মুস্তাফিজ ৪-০-২৩-৩, শরিফুল ৪-০-২৭-২, সৌম্য ১-০-৭-০)

বাংলাদেশ: ১৮.৪ ওভারে ১২৩/৫ (নাঈম ৯, সৌম্য ০, সাকিব ২৬, মেহেদি ২৩, মাহমুদউল্লাহ ০, আফিফ ৩৭*, সোহান ২২*; স্টার্ক ৩-০-২৮-১, হেইজেলউড ৩.৪-০-২১-১, অ্যাগার ৪-০-১৭-১, জ্যাম্পা ৪-০-২৪-১, টাই ৩-০-২৭-১, মার্শ ১-০-৬-০)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *