খেলাধুলা

অলিম্পিক ভলিবল: ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতলো আর্জেন্টিনা

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু ডটকম: টোকিও অলিম্পিকের ভলিবলে তৃতীয় স্থান তথা ব্রোঞ্জ মেডেলের লড়াইয়ে ব্রাজিলকে হারিয়ে প্রতিশোধ নিল আর্জেন্টিনা। ​পাঁচ সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ব্রাজিলকে ২-৩ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতে নিয়েছে আর্জেন্টিনা।

এর আগে স্বর্ণ জেতার লড়াইয়ে সেমিফাইনালে রাশিয়ার কাছে হেরেছিল ব্রাজিল আর ফ্রান্সের কাছে হেরে যায় আর্জেন্টিনা।

শনিবার সকাল সাড়ে ১০টায় আরিয়াক এরেনায় ম্যাচটিতে প্রথম সেট জিতেছিল আর্জেন্টিনা। ৩০ মিনিট ধরে চলা সেটে আর্জেন্টিনা জেতে ২৫-২৩ পয়েন্টের ব্যবধানে। তবে দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ায় ব্রাজিল। ২৫-২০ পয়েন্টে সেটটি জিততে তারা সময় নেয় ২৬ মিনিট। প্রথম দুই সেটে ১-১ হওয়ার পর তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয় তৃতীয় সেটে।

শেষ পর্যন্ত ৩১ মিনিটব্যাপী লড়াইটি ২৫-২০ পয়েন্টে জিতে নেয় ব্রাজিলিয়ানরা। পরপর দুই সেট হেরে পিছিয়ে পড়লেও চতুর্থ সেটে অসাধারণ পারফরম্যান্স উপহার দেয় আর্জেন্টিনা। এবার তারা ব্রাজিলকে হারায় ২৫-১৭ পয়েন্টের ব্যবধানে। এই সেটের ব্যাপ্তি ছিল ২৯ মিনিট।

চার সেটে দুই দলই দুইটি করে জেতায় ম্যাচ গড়ায় ফল নির্ধারণী পঞ্চম সেটে। সেখানেও ছিল জমজমাট লড়াই। তবে শেষপর্যন্ত ১৫-১৩ ব্যবধানে জিতে ম্যাচটি নিজেদের করে নেয় আর্জেন্টিনা।

এতে অলিম্পিক ভলিবলে দীর্ঘ ৩৩ বছর পর পদকের দেখা পেল আর্জেন্টিনা। এর আগে ১৯৮৮ সালের সিউল অলিম্পিকেও ভলিবল থেকে ব্রোঞ্জ জিতেছিল আর্জেন্টিনা। এবার টোকিওতে চির প্রতিদ্বন্দ্বীদের হারিয়েও পেল ব্রোঞ্জ মেডেল।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *