প্রচ্ছদ

অভিযুক্ত হওয়ার পর ২৪ ঘণ্টায় ৪০ লাখ ডলার চাঁদা পেলেন ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর ডটকম: পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের দায়ের করা হাশ মানি মামলায় অভিযুক্ত হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অভিযুক্ত হওয়ার মাত্র ২৪ ঘণ্টার মাথায় নির্বাচনী প্রচারণা থেকে ৪০ লাখ ডলার চাঁদা পেয়ছেন তিনি। মার্কিন সম্প্রচারমাধ্যম এনবিসি নিউজের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সেই প্রচারণার ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় কর্মী-সমর্থকদের কাছ থেকে চার মিলিয়ন তথা ৪০ লাখ ডলারের বেশি অর্থ সংগ্রহ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

শুক্রবার (৩১ মার্চ) পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের মামলায় ডোনাল্ড ট্রাম্পের অভিযুক্ত হওয়ার বিষয়টি সামনে আসে। সম্পর্কের তথ্য গোপন করতে ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে স্টর্মিকে অবৈধভাবে অর্থ দিয়েছিলেন বলে মামলার অভিযোগে বলা হয়।

অভিযুক্ত হওয়ার বিষয়টি জানার পর থেকে ২৪ ঘণ্টায় ট্রাম্পের নির্বাচনী প্রচারণা তহবিলে এই অর্থ জমা পড়ে।

ট্রাম্পের প্রচারণা কর্তৃপক্ষ জানায়, দাতাদের ২৫ শতাংশের বেশি প্রথমবারের মতো ট্রাম্পকে অর্থ দিয়েছেন। আর গড়ে ৩৪ ডলার করে চাঁদা দিয়েছেন সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকেরা।

ট্রাম্পের পক্ষ থেকে এক ই-মেইল বার্তায় বলা হয়, ‘অরাজনৈতিক ব্যক্তি হিসেবে যখন আমি প্রেসিডেন্ট প্রার্থী হতে কাজ শুরু করি দুর্নীতিবাজ শাসকশ্রেণি আমার ‘আমেরিকা ফার্স্ট’ আন্দোলনকে থামিয়ে দিতে নানা রকম চেষ্টা চালিয়েছিল তখন।’

নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে সমর্থকদের আরও চাঁদা দেয়ার আহ্বান জানিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আপনার পরিস্থিতি যদি খারাপ হয় তবে অন্য অনেকের মতো আপনারও কিছু পাঠানোর প্রয়োজন নেই। কিন্তু আপনি ট্রাম্প প্রশাসনের মহান নীতির কারণে সুবিধা পেয়ে থাকেন এবং আপনার পরিস্থিতি ভালো হয় তবে আপনার পক্ষ থেকে ডোনাল্ড ট্রাম্প.কমে চাঁদা পাঠান।’

এম/

আরো পড়ুন:

ওমরাহ পালনকালে পবিত্র কাবার কাছে মারা যাওয়া স্ত্রীকে নিয়ে স্বামীর আবেগঘন পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *