খেলাধুলাসর্বশেষ

অবামেয়াং হচ্ছে আকাশ থেকে পড়া গড গিফট – জাভি

অবামেয়াং হচ্ছে আকাশ থেকে পড়া গড গিফট – জাভি

গত রাতে ওসাসুনাকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা আর খেলা শেষে অঅবামেয়াং হচ্ছে আকাশ থেকে পড়া গড গিফট – জাভি বললেন।

লিগে মাত্র ছয়টা ম্যাচ খেলা হয়েছে তাঁর। এর মধ্যেই ইয়োহান ক্রুইফ, রোনালদো নাজারিও, জ্লাতান ইব্রাহিমোভিচ, রোমারিও, রোনাল্ড কোমান আর স্যান্দর ককসিসদের কাতারে চলে এলেন আর্সেনালের গ্যাবনিজ স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াং। অবামেয়াংয়ের আগে প্রথম ছয় লিগ ম্যাচে পাঁচ গোল করার কৃতিত্ব যে এদেরই ছিল!

স্ট্রাইকার নেই স্ট্রাইকার নেই করে এক মৌসুম আগেও দীর্ঘশ্বাস ফেলা বার্সেলোনা পরের মৌসুমেই ফ্রি-তে এভাবে এমন একজন স্ট্রাইকার পেয়ে যাবে, কে জানত!

গত রাতে ওসাসুনাকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ২৭ মিনিটে ফরাসি উইঙ্গার উসমান দেম্বেলের সহায়তায় দলের তৃতীয় গোলটা এনে দিয়েছেন অবামেয়াংই। জোড়া গোল পেয়েছেন স্প্যানিশ ফরোয়ার্ড ফেরান তোরেস, বাকি গোলটা স্প্যানিশ মিডফিল্ডার রিকি পুচের। কিন্তু সবাইকে ছাপিয়ে সুয়ারেজ-পরবর্তী যুগে অবশেষে একজন নির্ভরযোগ্য স্ট্রাইকার পাওয়ার স্বস্তিটাই যেন অনুভূত হলো ক্যাম্প ন্যু-র আকাশে-বাতাসে।

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে কোচ জাভির কথাতেও শোনা গেল সেই স্বস্তির সুর। ক্লাবের এই সঙিন পরিস্থিতিতে অবামেয়াংকে সৃষ্টিকর্তার পাঠানো উপহারের চেয়ে কম কিছু মনে হচ্ছে না জাভির কাছে, ‘অবামেয়াং যেন আকাশ থেকে সৃষ্টিকর্তার পাঠানো এক উপহার। শুধু গোল করছে বলেই নয়, ওর অনুশীলন করার প্রক্রিয়া ও পেশাদারত্ব—সবকিছু মিলিয়েই বলছি। অন্যান্য খেলোয়াড়ের জন্য ও একটা উদাহরণ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *