বিনোদন

অঞ্জন দত্তের ’বেলা বোস’ আসছে সিনেমায়

বিনোদন প্রতিবেদক,ধূমকেতু ডটকম: বিখ্যাত রঞ্জনা গানের রঞ্জনাকে পর্দায় হাজির করার পর এবার আরেক বিখ্যাত গান ‘বেলা বোস’ এর বেলা বোসকে পর্দায় হাজির করতে যাচ্ছেন গানটির স্রষ্টা অঞ্জন দত্ত। মানে বেলা বোসকে নিয়ে সিনেমা বানাচ্ছেন এই প্রখ্যাত গায়ক। নিজেই  নির্মাণ করবেন ছবিটি।  নাম ‘বেলা বোসের জন্য’।

ভারতীয় গণমাধ্যম জানায়, প্রধানত, রানা সরকারের উদ্যোগের ফলেই যে বেলা বোসকে বড়পর্দায় আনতে রাজি হয়েছেন অঞ্জন,  সেকথা নিজেই জানিয়েছেন বেলার স্রষ্টা। অবশ্য এ ব্যাপারে তার নিজেরও যে বহুদিনের ইচ্ছে এবং তাগিদ ছিল সেকথাও অস্বীকার করেননি এই প্রখ্যাত অভিনেতা-পরিচালক।

কিন্তু এই যে এতোবড় একটি আইকনিক চরিত্র যিনি বাস করেন নয়ের দশকের সমস্ত বাঙালির স্বপ্নে এবং কল্পনায়, তাকে বাস্তবে রূপ দেওয়ার এই কাজটা কি ভীষণ চ্যালেঞ্জিং নয়? খুবই কঠিন নয়? কোনও রাখ-ঢাক না করে বেলা বোসের স্রষ্টা বলেন, ‘ভীষণ কঠিন! তবে চ্যালেঞ্জটা আমি নিচ্ছি। ৬৬ বছর বয়সে এসেও যে এই চ্যালেঞ্জটা নিতে পারছি তার কারণ রানা সঙ্গে আছে বলেই।’

পরিচালকের কথায়, ‘গায়ক’ অঞ্জনের গানে এতোদিন বেলাকে যেমন ভেবে এমন জেনে এসেছে শ্রোতা, ছবির বেলায় বেলা সেরকম ন্যাকা একেবারেই নয়। গানে জানা গিয়েছিলো প্রেমিক চাকরি পাচ্ছিল না দেখে পরিবারের পছন্দে অন্য জায়গায় বিয়েতে রাজি হয়ে গেছিল সে। ছবিতে মোটেই সে ওরকম নয়। অঞ্জন আরও জানিয়েছেন সোশিও পলিটিক্যাল প্রেক্ষাপটে বেলাকে সম্পূর্ণ অন্যরকমভাবে হাজির করবেন তিনি। এবারে কিন্তু সেখানে টেলিফোন থাকবে, তোলাও হবে এবং নানান চমকও থাকবে! প্রেমও থাকবে, অবশ্যই থাকবে তবে তা সম্পূর্ণ নতুন এক মোড়কে পেশ করা হবে দর্শকের কাছে।

‘বেলা বোসের জন্য’ ছবির সুরকারের দায়িত্বে রয়েছেন নীল দত্ত। আর ‘বেলা বোস’ চরিত্রে কে থাকবেন সেকথা বলতে নারাজ ছবির পরিচালক কিংবা প্রযোজক।

অর্থাৎ ‘আর ক’টা দিন তারপরেই বেলা মুক্তি। তখন আর কেউ আটকাতে পারবে না!’ সোজা কথায়, এবার বেলা নিজেই সশরীরে হাজির হবেন সবার সামনে। তাকে আর ফোন করে ডেকে দেওয়ার অনুরোধ করতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *