পর্যটন ও পরিবেশ

অক্টোবরে পর্যটকদের জন্য পুরোপুরি খুলছে থাইল্যান্ড

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু ডটকম: থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রয়ূত চ্যান ও চা ঘোষণা দিয়েছেন, অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যে পুরো থাইল্যান্ড করোনার ভ্যাকসিন নেয়া সকল বিদেশিদের জন্য খুলে দেয়া হবে। থাই প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছেন যে অক্টোবরের মধ্যে দেশ পুনরায় পুরোপুরি চালু হবে, সমস্ত ব্যবসা আবার স্বাভাবিক কার্যক্রম শুরু করতে সক্ষম হবে এবং দর্শনার্থীরা দেশজুড়ে ভ্রমণের জন্য সুযোগ পাবে কোনো রকম বিধিনিষেধ ছাড়া।
প্রধানমন্ত্রী বলেন, আমরা অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যে থাইল্যান্ডকে পুরোপুরি উন্মুক্ত ঘোষণা করতে একটি লক্ষ্য নির্ধারণ করছি।
থাইল্যান্ডের ফুকেট দ্বীপকে কোয়ারেন্টাইনবিহীন দেশের প্রথম গন্তব্য হিসাবে স্থাপন করা হয়েছে, যা জুলাইয়ের ১ তারিখ থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত করা হবে, তবে কিছু শর্ত প্রয়োগ করা হয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, অক্টোবরের প্রথম সপ্তাহে থাইল্যান্ড খুলে দেয়া হবে এবং ততদিনে প্রায় ৫০ মিলিয়ন (৫ কোটি) লোক কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়ে যাবে। এ বছরের ২৮ ফেব্রুয়ারি থাইল্যান্ডে ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হয়। তিনি বলেন, ইতোমধ্যে আমরা ছয়টি ভ্যাকসিন উৎপাদক প্রতিষ্ঠানের সঙ্গে করোনাভাইরাসের টিকা সরবরাহের জন্য চুক্তি করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *