শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২
spot_img
Homeলাইফ স্টাইলযে ৮ টি প্রশ্নের উত্তর সকলের জানা থাকা

যে ৮ টি প্রশ্নের উত্তর সকলের জানা থাকা

যে ৮ টি প্রশ্নের উত্তর সকলের জানা থাকা উচিত

জীবনটাকে যতো সহজ ভাবা হয় জীবন ঠিক ততোটা সহজ কিছু নয় তা পূর্ণবয়স্ক হওয়ার আগেই অনেকে বুঝে ফেলেন। জীবনটাকে নিজের মতো করে গড়ে নিতে না পারলেও যে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় শেষ বয়সে গিয়ে সে ব্যাপারটিও সকলের জানা। কিন্তু ঠিক কখন থেকে জীবন সম্পর্কে সচেতন হওয়া উচিত তা বুঝে উঠতে পারেন না কেউই। মূলত ২০ বছর বয়সের পর থেকে নিজের জীবন নিয়ে চিন্তা ভাবনা করা উচিত সকলের এবং জীবনটা সুন্দর ও সুখের করে গড়ে তুলতে চাইলে অবশ্যই কিছু প্রশ্নের উত্তর জানা উচিত সকলের। এবং তা অবশ্যই ৩০ বছর হওয়ার আগেই।

১) আমি জীবনটা নিয়ে কি করতে চাই?

বয়স ৩০ হওয়ার আগেই জীবনে কি হতে চান, কি করতে চান তার উত্তর জানা থাকা প্রয়োজন। কারণ ৩০ এর আগে এই উত্তর জানা না থাকলে আপনার প্রায় অর্ধেকের বেশি জীবনই অন্ধকারে পড়ে রয়েছে বাকি জীবনে আর কি করবেন?

২) কোন জিনিসটি আমাকে অনেক বেশি খুশি করে?

বয়স ৩০ হয়ে যাওয়ার পরও যদি আপনি না জানেন কোন বিষয়টি আপনার জন্য জীবনের সবচাইতে বেশি সুখকর বিষয়, তাহলে আপনার বুদ্ধিমত্তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে পারেন।

৩) আমি ১০ বছর পর কোথায় থাকতে চাই?

১ সেকেন্ডের ভরসা নেই কথাটি সত্য হলেও মানুষ কিন্তু ভবিষ্যতের জন্য পরিকল্পনা করে থাকেন। এটাই স্বাভাবিক। কিন্তু আপনি যদি তা না পারেন তাহলে আপনি অনেক বেশি পিছিয়ে আছেন নিজের বয়সের তুলনায়।

৪) আমি জীবনসঙ্গীর মধ্যে কি চাই?

বয়স ৩০ হওয়ার পরও যখন বিয়ের জন্য পরিবার চাপ দিতে থাকেন তখন অনেকেই ভাবতে বসেন কেমন জীবনসঙ্গী হওয়া উচিত। এই বিষয়টি অনেক হাস্যকর। আপনি যদি ৩০ বছরের একজন মানুষ হয়েও তা এখনও না জানেন তাহলে তা অবশ্যই হাস্যকর এবং লজ্জারও বটে।

৫) আমার বর্তমান প্রেমকে নিয়েই কি পুরো জীবন কাটাতে পারবো?

যদি আপনার প্রেমিক/প্রেমিকা থেকে থাকেন এবং আপনার বয়স ৩০ হওয়ার পরও আপনি তাকে নিয়ে দ্বিধাগ্রস্থ হয়ে যান তাহলে আপনাদের মধ্যে কতোটা বন্ধন রয়েছে তাই অনেক বড় একটি প্রশ্ন হয়ে উঠবে।

৬) আমার বন্ধু-বান্ধবের মধ্যে কতোজন আমার সত্যিকারের বন্ধু?

আপনার বয়স কি ৩০ এর কাছাকাছি? তাহলে আপনার অবশ্যই এতোটুকু ম্যাচিউরিটি থাকা উচিত যে নিজের বন্ধুবান্ধবের সার্কেলে কে সত্যিকারের বন্ধু আর কে নয় তা সঠিকভাবে চিনতে পারা। তা না হলে পুরো জীবনই পস্তাবেন।

৭) আমি কি একজন ভালো মানুষ?

কথা বলে নিজের সমালোচনা নাকি ভালোভাবে করা যায় না। কিন্তু যদি নিজেকে নিরপেক্ষ রেখে আপনি মানুষ হিসেবে কেমন তা বুঝতে না পারেন তাহলে কিন্তু আপনার মধ্যে সঠিকভাবে ম্যাচিউরিটি আসেনি বলেই বলবেন সকলে।

৮) আমার আসলে কি প্রয়োজন?

জীবনের এই মুহূর্তে এসে আপনার আসলে কিসের প্রয়োজন তা কি আপনি জানেন? যদি না জানেন তাহলে অবশ্যই জানা উচিত। কারণ আপনার কি একজন সঠিক জীবনসঙ্গীর প্রয়োজন নাকি কোনো জিনিসের প্রয়োজন তা বুঝতে পারা উচিত অন্তত ৩০ বছর বয়সের আগেই।

RELATED ARTICLES

Most Popular

Cantonment Public School and College Job Circular 2022

Dhaka University Job Circular 2022

Dhaka Wasa Job Circular 2022

Trust Bank Ltd Job Circular 2022

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022