শনিবার, ডিসেম্বর ৩, ২০২২
spot_img
Homeশিক্ষা ও সাহিত্যফেনী ন্যাশনাল কলেজ থেকে ২ জন প্রভাষক’কে অব্যাহতি

ফেনী ন্যাশনাল কলেজ থেকে ২ জন প্রভাষক’কে অব্যাহতি

ফেনী ন্যাশনাল কলেজ থেকে ২ জন প্রভাষক’কে অব্যাহতি প্রদান পরবর্তী ফেসবুকে বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানো প্রসঙ্গে-

শিক্ষা জাতির মেরুদণ্ড আর শিক্ষক হলেন সে মেরুদন্ড শক্ত করে গড়ে তোলার কারিগর। শিক্ষা মানুষের মৌলিক চাহিদা, আর এই চাহিদা পূরণের উদ্দেশ্যে স্টার লাইন গ্রুপ প্রতিষ্ঠা করে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান এবং তার মধ্যে একটি হলো ফেনী ন্যাশনাল কলেজ।

শুরু থেকে আমাদের সকল যোদ্ধাদের একটাই স্বপ্ন, শিক্ষার মান বজায় রাখা। সে সময় আমাদের সাথে অনেক শিক্ষক নিযুক্ত হন। তার মধ্যে একজন প্রাক্তন শিক্ষক জনাব সাইদুর রহমান সাইফ। তিনি অত্র কলেজে ইংরেজি বিভাগের শিক্ষক ছিলেন।

প্রতিষ্ঠানে সম্পৃক্ত হওয়ার কিছুদিন পরে তার মধ্যে পরিবর্তন লক্ষ করা যায়। কলেজের প্রথম দিকে তিনি বেশ নিয়মিত ছিলেন, কিন্তু করোনা পরবর্তী সময়ে কলেজে আসার ক্ষেত্রে অনিয়মিত হয়ে পড়তে শুরু করেন। তার ক্লাস শুরুর কিছুক্ষণ আগে তিনি শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ করতেন এবং ৪০ মিনিট ক্লাস নেয়া শেষ হলে সাথে-সাথেই কলেজ থেকে প্রস্থান করতেন।

ক্লাসের সকল ছাত্র-ছাত্রীদের তার ব্যবসায়িক প্রতিষ্ঠান ডাক্তার পাড়ায় অবস্থিত আদিবা কোচিং সেন্টারে ভর্তি হওয়ার জন্য নানান ভাবে উদ্বুদ্ধ করেন।

পরবর্তীতে বিষয়টি জানতে পেরে অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের অনুরোধে কলেজ কর্তৃপক্ষ তাকে বারবার অনুরোধ করে বলেন, যদি প্রয়োজন হয় তবে এক্সট্রা ক্লাসে নিয়ে হলেও কলেজের পড়া কলেজেই শেষ করা হোক। কিন্তু এই অনুরোধ অগ্রাহ্য করে তিনি নিয়মিত কোচিং-বাণিজ্য চালিয়ে যেতে থাকেন ।

অতঃপর বিষয়টি জানতে পেরে কলেজ কর্তৃপক্ষ সাইদুর রহমান সাইফ কে কলেজ থেকে অব্যাহতি দেন। পৃথিবীতে শিক্ষকের অবস্থান সবার উপরে কারণ- এই পেশা শিক্ষাকে প্রধান্য দেয়, অর্থকে নয়।

Teaching is the profession that teaches all the other professions। একজন শিক্ষক সকল পেশার মানুষ তৈরীর কারিগর। যে শিক্ষক নিজের স্বার্থের জন্য শিক্ষাকে ব্যবসায় রূপান্তর করে তিনি আর যাই হোক শিক্ষক নয়। সেই শিক্ষককে শিক্ষাগত পেশায় মানায় না। তিনি শিক্ষক মুখোশে একজন ব্যবসায়ী মাত্র। আমি সকল অভিভাবককে অনুরোধ করবো আপনারা আপনাদের সন্তানদের কোচিং মুখী না করে কলেজ মুখী করুন।

আমরা সবসময় ভালো চাই ভালো কিছু করার জন্যে। আমরা বিশ্বাস করি ফেনী ন্যাশনাল কলেজের প্রত্যেক ছাত্র-ছাত্রী তাদের কর্মজীবনে সেরা অবস্থানে অবস্থান করবে এবং ফেনীর মুখ উজ্জ্বল করবে। এ প্রতিষ্ঠানের সকলেই অনেক নিবেদিত প্রাণ।

বর্তমানে ফেনী ন্যাশনাল কলেজের ইংরেজী বিভাগে সদ্য নিয়োগপ্রাপ্ত ইংরেজী শিক্ষক জনাব আবুল কাশেম চট্ট্রগাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগ থেকে বি.এ অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন এবং লন্ডনে ইংরেজী বিষয়ে বিশেষ কোর্স সম্পন্ন করেছেন।

আমাদের মাননীয় এমপি জনাব নিজাম উদ্দিন হাজারী, ফেনীর জেলা প্রশাসক, পুলিশ সুপার, শিক্ষানুরাগী সকল সাংবাদিক ভাই ও বন্ধুরা… আপনাদের যে কোন পরামর্শ ও সহযোগিতায় আমাদের ছাত্রছাত্রীরা তাদের লক্ষ্যে আরো অনেক বেশি এগিয়ে যাবে এবং উজ্জ্বল করবে ফেনী জেলার মুখ।
-জাফর উদ্দিন, ভাইস চেয়ারম্যান, স্টার লাইন গ্রুপ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Cantonment Public School and College Job Circular 2022

Dhaka University Job Circular 2022

Dhaka Wasa Job Circular 2022

Trust Bank Ltd Job Circular 2022

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022