শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
spot_img
Homeলাইফ স্টাইলদীর্ঘক্ষণ লিপস্টিক ধরে রাখার পদ্ধতি

দীর্ঘক্ষণ লিপস্টিক ধরে রাখার পদ্ধতি

দীর্ঘক্ষণ লিপস্টিক ধরে রাখার পদ্ধতি

আজ আপনাদের জন্য থাকছে লিপস্টিক দীর্ঘক্ষণ ঠোঁটে ধরে রাখার উপায়। যারা লিপস্টিক ব্যবহার করেন তারা প্রায় সকলেই একই সমস্যায় পরেন ।কারণ ঠোঁটে লিপস্টিক থাকে না, লাগানোর একটু পরই লিপস্টিক উঠে যায়। কথা বলা, চা কফি পান করা, এমনকি পানি পান করলেও লিপস্টিক উঠে যায়। কিন্তু একটু পরপর লিপস্টিক বের করে ঠোঁটে লাগানোর অবস্থা থাকে না। স্মাজ ফ্রি লিপস্টিক বাদে অন্যান্য সকল লিপস্টিক ঠোঁটে রাখতে চাইলে কিছুক্ষণ পর পর লিপস্টিক দিতে হয়। আবার স্মাজ ফ্রি লিপস্টিকগুলোর ঝামেলা হলো ঠোঁট অনেক শুকিয়ে যায়। তাই আপনাদের সুবিধার্থে আজকের এই পোস্ট

– প্রথমেই ঠোঁটের মরা চামড়া ঠোঁট থেকে তুলে নেয়া উচিত। কারণ মরা চামড়ার ওপর লিপস্টিক লাগালে দেখতে বিশ্রী লাগে ও আরও দ্রুত লিপস্টিক উঠে যায়। পেট্রোলিয়াম জেলি লাগিয়ে পুরনো ব্রাশ দিয়ে আলতো ঘষে মরা চামড়া তুলে নিন।

– এরপর যদি মেকআপ করেন তবে ঠোঁটের ওপর কনসিলার লাগিয়ে নিন। এতে করে ঠোঁট ময়েসচার হারাবে না। যদি কনসিলার না দিতে চান তবে সাধারণ পাউডারেও কাজ চলবে।

– এরপর লাইনার দিয়ে ঠোঁট একে লিপস্টিক লাগিয়ে নিন। লিপস্টিক লাগানোর পর একটি টিস্যু পেপারে ঠোঁট চেপে বাড়তি লিপস্টিক মুছে নিন।

– তারপর ঠোঁটের ওপর পাউডার লাগিয়ে নিন মেকআপ ব্রাশ দিয়ে। অথবা একটি টিস্যুপেপার ঠোঁটের ওপর ধরে তার ওপর পাউডার ব্রাশ করে নিতে পারেন।

– এভাবে পাউডার দিয়ে লিপস্টিক সেট করে নিয়ে আবার আরেক কোট লিপস্টিক লাগিয়ে ফেলুন ভালো করে।

আশা করি এবার আর  বারবার লিপস্টিক ব্যবহারের ঝামেলা পোহাতে হবে না ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022