রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
spot_img
Homeখেলাধুলাকাতারে পৌঁছেছে মেসির আর্জেন্টিনা

কাতারে পৌঁছেছে মেসির আর্জেন্টিনা

ক্লাব ফুটবলের ব্যস্ততা কাটিয়ে বিশ্বকাপ মিশনের আগে সংযুক্ত আরব আমিরাতে অনুশীলন সেরেছে আর্জেন্টিনা দল। এর অংশ হিসেবে গতকাল বুধবার আবুধাবিতে স্বাগতিকদের বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। যেখানে ৫-০ গোলের বড় জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সম্পন্ন করেছে কোচ লিওলেন স্কোলানির শিষ্যরা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ফিফা বিশ্বকাপের ২২তম আসরে অংশ নিতে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পৌঁছেছে আর্জেন্টিনা দল। আবুধাবি থেকে সরাসরি কাতারের রাজধানী দোহায় পৌঁছায় মেসি-ডি মারিয়ারা।

আগামী রোববার থেকে শুরু হবে এবারের বিশ্বকাপ। যেখানে গ্রুপ ‘সি’তে অবস্থান করছে আলবেলিস্তেরা। গ্রুপ পর্বের প্রতিপক্ষ মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরব।

বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচে অপরাজিত রয়েছে মেসির আর্জেন্টিনা। এর আগে ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আকাশি নীল শিবির। পরে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়েছে ফাইনালিসিমায়। ফলে এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট বলা যায় আর্জেন্টিনাকে।

তবে আর্জেন্টাইন অধিনায়ক মেসি এ বিষয়ে বেশ সতর্ক অবস্থায় রয়েছেন। বিশ্বকাপে আর্জেন্টিনার সুযোগ নিয়ে জানতে চাইলে ইউনিভার্সো ভালদানো শো’য়ে মেসি বললেন, আজকাল সব জাতীয় দলের বিপক্ষে খেলা কঠিন। প্রত্যেক দল (বিশ্বকাপে) হতে যাচ্ছে কঠিন, তাদের সহজে হারানো যাবে না। ইউরোপিয়ান দলগুলোর (অপরাজেয় থাকার পথে) বিপক্ষে আমাদের অনেক বেশি ম্যাচ খেলা হয়নি। যদিও তারা আমাদের বিপক্ষে খেলতে পছন্দ করে না, দক্ষিণ আমেরিকান দলগুলোর বিপক্ষেও খেলা কঠিন।

মেসি যোগ করেন, আমরা ভালো ফর্মে থেকে ফাইনালসে যাচ্ছি। কিন্তু আমরা ফেভারিট এবং এটা জিতব, এই হাইপে বিশ্বাস করার ফাঁদে আমাদের পা দিলে চলবে না। আমাদের বাস্তববাদী হতে হবে এবং ধাপে ধাপে এগোতে হবে।

একনজরে আর্জেন্টিনার বিশ্বকাপ দল

গোলরক্ষক : এমিলিয়ানো মার্তিনেস, হেরোনিমো রুলি ও ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার : নাহুয়েল মোলিনা, গনসালো মনতিয়েল, ক্রিস্তিয়ান রোমেরো, হেরমান পেস্সেইয়া, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেস, মার্কোস আকুনিয়া, নিকোলাস তাগলিয়াফিকো ও হুয়ান ফয়েথ।

মিডফিল্ডার : রদ্রিগো দে পল, লেয়ান্দ্রো পারেদেস, আলেক্সিস মাক আলিস্তের, গিদো রদ্রিগেস, আলেহান্দ্রো গোমেস, এনসো ফের্নান্দেস ও এসেকিয়েল পালাসিওস।

ফরোয়ার্ড : আনহেল ডি মারিয়া, লাউতারো মার্তিনেস, হুলিয়ান আলভারেস, পাওলো দিবালা, নিকোলাস গনসালেস, হোয়াকিন কোররেয়া ও লিওনেল মেসি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Cantonment Public School and College Job Circular 2022

Dhaka University Job Circular 2022

Dhaka Wasa Job Circular 2022

Trust Bank Ltd Job Circular 2022

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022