শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
spot_img
Homeলাইফ স্টাইলএলোচুলে জমকালো সাজ

এলোচুলে জমকালো সাজ

এলোচুলে জমকালো সাজ

এলোমেলোতেই সৌন্দর্য, এই ধারনা বেশ আনুষ্ঠানিক ভাবেই রূপসজ্জার দুনিয়ায় জায়গা করে নিয়েছে। অযত্নে নয়, উদাসভাব থেকেও নয় বরং অনেক বেশি যত্ন নিয়ে নিজেকে এলোমেলো ভাবে সাজানোর মজার সময় এখন।

এলোমেলো এই সাজের ধারা চুলের ক্ষেত্রেই মূলত অনুসরণ করা হয়। মেসি হেয়ার স্টাইলে প্রায়দিনই স্বস্তি খোঁজা সম্ভব। খোলা চুল থেকে নিয়ে খোঁপা অবধি সবকিছুই এই এলোমেলোর মোহে আটকে গেছে তাই। খুব বেশি পরিপাটি হবার রোগ না থাকলে যেকোন দিনই মেসি হেয়ার স্টাইলের জন্য উপযোগী দিন হতে পারে।

মজাদার এই কেশবিন্যাসে সাধারনত চিরুনির ব্যবহার নিষেধ। দুনিয়া ভরা সরঞ্জাম ব্যবহার করা চলবে তবু চিরুনি নয়। কারন চিরুনি তো চুলকে সেই পরিপাটি করে দেবেই, তবে এলোমেলো হবেটা কী করে?

চুল ধুয়ে শুকনো করে মুছে নিয়ে আঙ্গুল চালিয়ে জট ভেঙ্গে নিতে হবে। আবারো মনে করে নেয়া যাক, চিরুনির দিকে নজর দেয়া চলবে না! তারপর ইচ্ছা বা প্রয়োজন অনুযায়ী হেয়ার জেল, সিরাম বা শুকোনোর জন্য ড্রায়ার ব্যবহার করা চলে। ভেজা চুলের সাজ চাইলে আধা শুকনো করেই রেখে দিতে হবে। আর নাহয় ড্রায়ার বা ফ্যানের বাতাসেই শুকোতে দিতে হবে পুরোপুরি।

এই শুকনো চুলে এবার চাইলেই বেণি বা খোঁপা হয়ে যেতে পারে। বা খোলা চুলগুলিই ছড়িয়ে থাকুক আরো এলোমেলো হয়ে। অনুষঙ্গের ব্যবহারও চলবে ইচ্ছে মতন। কারন সাধারন কোন উপলক্ষ হোক বা জমকালো অনুষ্ঠান, সব জায়গাতেই এলোমেলো কেশবিন্যাসের গ্রহণযোগ্যতা রয়েছে। কাজেই এবার বেণিতে মিষ্টি দেখতে ফুলের ব্যান্ড পরা হোক বা খোঁপায় ঝলমলে মুক্তোর কাঁটা, বেমানান হবে না কিছুই।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022