রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
spot_img
Homeঅপরাধ ও দূনীতিঅবৈধভাবে মদ বিক্রি নিয়ে যা বলল পুলিশ

অবৈধভাবে মদ বিক্রি নিয়ে যা বলল পুলিশ

‘অসামাজিক কার্যকলাপ বা অবৈধভাবে মদ বিক্রি করা হলে পুলিশ যেকোনো সময় যেকোনো জায়গায় অভিযান পরিচালনা করতে পারে’ বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

রোববার (৯ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, পুলিশ মাদকদ্রব্য উদ্ধার করতে পারে কিনা বা মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে পারে কিনা তা আপনারা ভালো জানেন। আমাদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২৩ ধারায় স্পষ্ট করা রয়েছে, কারা তল্লাশি করবেন বা করবেন না।

অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, অসামাজিক কার্যকলাপ, অবৈধভাবে মদ বিক্রি এবং যেকোনো ঘটনা ঘটলে পুলিশ প্রয়োজনে যে কোনও জায়গায় অভিযান বা তল্লাশি চালাতে পারে। আমরা সব সময় এটা করে আসছি, আমরা বড় বড় চালান ধরছি। এ ছাড়া অবৈধ বারে আমরা অভিযান পরিচালনা করছি।

হারুন অর রশিদ বলেন, জনগণের কাছে অনুরোধ থাকবে কেউ যদি ডিবির পরিচয়ে দেয় তাহলে আইডি কার্ড দেখতে চাইবেন। অভিযান পরিচালনার সময় ডিবির প্রতিটি টিমকে চাওয়া মাত্রই কার্ড দেখানোর কথা বলা আছে। আমরাও ইদানিং এটা শুনেছি ডিবি পরিচয় দিয়ে অনেককে ধরে নিয়ে যাওয়া হচ্ছে। পরে আমাদের কাছে এলে অনেক খোঁজাখুঁজি করেও ওইসব ব্যক্তিদের পাইনি। কোথাও কেউ যদি কোনও এলাকায় ডিবির নাম ব্যবহার করে, কিন্তু আইডি কার্ড দেখাতে না পারে তাহলে আপনারা যা ব্যবস্থা নেওয়ার তাই করবেন।

তিনি বলেন, ডিবি যখন অভিযান করে, তখন সঠিক তথ্য দিয়েই আমরা অভিযান পরিচালনা করি। ডিবির নাম যেন কেউ ব্যবহার না করতে পারে, সেজন্য আমরা যেমন অত্যাধুনিক আইডি কার্ড তৈরি করেছি। তেমনি কিউআর কোড সংবলিত নতুন পোশাকও সংযুক্ত করেছি। এগুলো যদি না থাকে তাহলে মনে রাখতে হবে ডিবির নাম কেউ ব্যবহার করেছে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Cantonment Public School and College Job Circular 2022

Dhaka University Job Circular 2022

Dhaka Wasa Job Circular 2022

Trust Bank Ltd Job Circular 2022

Recent Comments

ABUL HOSAIN on BMTF Job Circular 2022